বিশ্বের সেরা ধনী অভিনেতা-The richest actor in the world
world richest actor

বিশ্বের সবচেয়ে শীর্ষ সেরা ১০(দশ) জন ধনী অভিনেতা

কে বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতা? গুগলে কখনও অনুসন্ধান করেছেন? যদিও বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতার খেতাব পাওয়া সহজ নয়। তাদের বার্ষিক আয় এবং পারিশ্রমিক সকল কিছুর উপর ভিত্তি করেই এই তালিকা করা হয়ে থাকে। সাম্প্রতি ভারতের গণমাধ্যম হেডলাইনস টুডে তাদের এক প্রতিবেদনে প্রকাশ করেছে বিশ্বের সবচেয়ে ধনী অভিনেতার একটি তালিকা।

সেই তালিকায় সবার প্রথমেই রয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। তারপরই আছেন টম ক্রুজ। আছেন বিশ্ব মাতানো আরও বেশ ক’জন অভিনেতার নাম।

১.শীর্ষ ধনী অভিনেতা জেরি সাইনফেল্ড

মার্কিন এই মঞ্চ-কৌতুকশিল্পী একাধারে অভিনেতা, লেখক, উপস্থাপক, প্রযোজক এবং পরিচালক। ২০০৫ সালে মার্কিন টেলিভিশন চ্যানেল কমেডি সেন্ট্রাল সাইনফেল্ডকে ‘সর্বকালের দ্বাদশ শ্রেষ্ঠ মঞ্চ কৌতুকশিল্পী’ আখ্যা দেয়। এই অভিনেতার মোট সম্পদের পরিমাণ এক বিলিয়ন মার্কিন ডলার।

২.টেইলর পেরি

মার্কিন এই তারকারও অনেক পরিচয়। তিনি একাধারে অভিনেতা, পরিচালক, লেখক, গীতিকার এবং শিল্প উদ্যোক্তা। জেরি সাইনফেল্ডের মতো তারও মোট সম্পদের পরিমাণ এক বিলিয়ন মার্কিন ডলার। যা বাংলাদেশি টাকায় ১০ হাজার কোটি টাকারও বেশি।

৩.ডোয়াইন জনসন

একসময়ের ডব্লিউডব্লিউই চ্যাম্পিয়ন ‘দ্য রক’ ওরফে ডোয়াইন জনসন এখন পুরোদস্তুর অভিনেতা। এরইমধ্যে বেশ কয়েকটি হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। বিশ্বের শীর্ষ ধনী অভিনেতাদের তালিকায় তিনি রয়েছেন তিন নম্বরে। তার মোট সম্পদের পরিমাণ ৮০০ মিলিয়ন মার্কিন ডলার।

৪.শাহরুখ খান

বলিউডের রাজা শাহরুখ খান ২০২৩ সালে বলিউডের সবচেয়ে ধনী অভিনেতা। প্রতিবেদন অনুসারে, বর্তমানে তাঁর প্রায় ৮০০ মিলিয়ন ডলার নেট মূল্য রয়েছে, যা তাঁকে সবচেয়ে ধনী বলিউড অভিনেতা করে তোলে। শাহরুখ খানকে বিশ্বের সবচেয়ে বড় চলচ্চিত্র তারকা হিসেবেও বিবেচনা করা হয়। তা ছাড়া, তিনি বলিউডের রোম্যান্স রাজা হিসাবেও পরিচিত এবং এইভাবে বিশ্বব্যাপী তাঁর একটি বিশাল মহিলা ফ্যান বেস রয়েছে। তিনি বিশ্বব্যাপী জনপ্রিয় বলিউড মেগাস্টার। অন্য কোনো বলিউড অভিনেতা বিদেশে তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে না। তাঁর জনপ্রিয়তা টুইটারে দেখা যায়, কারণ তিনি বলিউডের সব সেলিব্রিটিদের মধ্যে শীর্ষে রয়েছেন যাদের টুইটারে সর্বোচ্চ ফলোয়ার রয়েছে। 'জিরো', 'কভি আলবিদা না ক্যাহেনা', 'রব নে বানা দি জোড়ি'-র মতো জনপ্রিয় সিনেমায় অভিনয় করতে দেখা গেছু তাঁকে। ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট, বিজ্ঞাপন, আইপিএল টিম কেকেআর, সিনেমা, হোটেল এবং আরও অনেক কিছুর মতো তাঁর অনেক উপার্জনের উৎস রয়েছে।

৫.টম ক্রুজ

বিশ্বের সব থেকে বেশি পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের মধ্যে অন্যতম তিনি। তিনবারের গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জয়ী ‘মিশন ইম্পসিবল’ তারকা নিজেকে নিয়ে গেছেন সাফল্যের অনন্য উচ্চতায়। জনপ্রিয় এই অভিনেতা ধনীদের তালিকায় রয়েছেন দ্বিতীয় স্থানে। তার নেট সম্পদের পরিমাণ ৬৫০ মিলিয়ন মার্কিন ডলার।

৬.জর্জ ক্লুনি

দুটি একাডেমি পুরস্কার এবং তিনটি গোল্ডেন গ্লোব পুরস্কার পাওয়া জনপ্রিয় অভিনেতা জর্জ এই তালিকায় রয়েছেন তৃতীয় স্থানে। তার নেট সম্পদের পরিমাণ ধরা হয়েছে ৫৫০ মিলিয়ন মার্কিন ডলার।

শুধু ধনী ব্যক্তিদের মধ্যেই নয়। এর আগে দুনিয়ার ১০০ প্রভাবশালী ব্যক্তিদের তালিকাতেও ছিলেন তিনি।

৭.জ্যাক নিকলসন

৪০০ মিলিয়ন ডলারের মালিক এই অভিনেতা আছেন তালিকার অষ্টম অবস্থানে। তিন বার একাডেমীক এ্যাওয়ার্ড জয় করেছেন এই হলিউড অভিনেতা। ষাটের দশকের জনপ্রিয় এই রোমান্টিক অভিনেতা ছবি সংগ্রহ করতে ভীষণ ভালবাসেন। পিকাসো, ভিঞ্চি, মেটিসের মত শিল্পীদের শিল্প কর্ম রয়েছে তার সংগ্রহে।

৮.অমিতাভ বচ্চন

কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন বা বিগ বি সর্বকালের সবচেয়ে সফল বলিউড অভিনেতাদের একজন। আজ পর্যন্ত, তিনি ২০০ টিরও বেশি চলচ্চিত্রে কাজ করেছেন এবং এখনও চালিয়ে যাচ্ছেন। এই আশ্চর্যজনক অভিনয় দক্ষতার জন্য তিনি পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হন এবং পদ্মভূষণ পুরস্কারও অর্জন করেন। একজন সিনিয়র এবং কিংবদন্তি অভিনেতা হওয়ার কারণে তিনি এখনও বলিউডের অন্যান্য ধনী অভিনেতাদের সঙ্গে প্রতিযোগিতা করেন। তাঁর প্রধান উপার্জনের উৎস হল বিজ্ঞাপন, টিভি রিয়েলিটি শো এবং চলচ্চিত্র। তাঁর বর্তমান মোট সম্পদের পরিমাণ প্রায় ৪৫০ মিলিয়ন ডলার হতে পারে, যা তাঁকে ২০২২ সালে দ্বিতীয় ধনী বলিউড অভিনেতা করে তোলে।

৯.জনি ড্যাপ

ক্যাপ্টেন জেক্সপের কে আমরা কে না চিনি। সেই বিখ্যাত চরিত্রটি যার অভিনয়ের জন্য পৃথিবী বিখ্যাত হয়েছে তার নাম জনি ড্যাপ। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমাণ ৪০০ মিলিয়ন মার্কিন ডলার। আর সিনেমা প্রতি তিনি নেন ২০ মিলিয়ন মার্কিন ডলার। তার অভিনীত বিখ্যাত চলচ্চিত্র গুলো হল, পাইরেস্ট অফ দ্যা কেরেবিয়ান, এলিস ইন ওয়ান্ডারল্যান্ড, চার্লি এন্ড দ্যা চকলেট ফ্যাক্টরি সহ আরও অনেক। জনি ড্যাপ এমন একজন অভিনেতা যিনি চরিত্রের প্রয়োজনে নিজেকে বার বার ভেঙ্গেছেন আবার গড়েছেন।

১০.সিল্ভাস্টার স্টেলন

রেম্ব ও রকি সিনেমার খ্যাতিমান অভিনেতা সিল্ভাস্টার স্টেলন পৃথিবীর ১০ম ধনী অভিনেতা। তার ব্যক্তিগত সম্পদের পরিমাণও ৪০০ মিলিয়ন মার্কিন ডলার। এই চলচ্চিত্র অভিনেতা ও পরিচালকের সিনেমায় অভিষেক ঘটে ১৯৭০ সালে। ১৯৭০ সালে রকি সিনেমায় অভিনয়ের আগে তার এতটাই দৈন্য দশা ছিল যে টাকার প্রয়োজনে তার প্রিয় কুকুরটি তাকে বিক্রি করে দিতে হয়েছিলো।,

বাংলাদেশের সেরা ১০ জন ইউটিউবার-Top 10 YouTubers in Bangladesh
বাংলাদেশের সবচেয়ে দর্শকপ্রিয় সিনেমা-most popular movies of Bangladesh
হিন্দি ওয়েব সিরিজ-Top 10 Hindi Webseries
বিশ্বের সেরা দশ নিষিদ্ধ সিনেমা- Top ten banned movie of the world